Thursday, April 30, 2020

ভালোবাসা এ কি নেশা !

এলোচুলে আঁধার তোমারই
ফাগুনের ঘ্রান !

সেদিন  অনেকদিন পর হৃদয়ের সাথে ফোন এ যোগাযোগ হল।গানের ব্যাপারে কথা উঠতেই বললো লিরিক্স লিখতে যেন চলে আসি স্টুডিও তে । সমস্যা মনে হল একটাই , হৃদয় এর লাগবে হ্যাপি সং অফ লাভ। আমি স্যাড গান খুব দ্রুত লিখতে অভ্যস্ত। তো একটু চিন্তায় পড়ে গেলাম । গান সবসময় আমি কাউকে ভেবে লিখি। জীবনে দুঃখের জন্য তো মানুষ আছেই ভেবে ভেবে লেখার মত। সুখের জন্য কাকে পাই? 

তখন আমার জীবনের শেষ রিলেশন এর শুরু হয়েছে মাত্র । সেখানেই যে বিবাহ নিয়তি অপেক্ষা করছিল তখনও জানতাম না। ছেলেটার সাথে দেখা হতো খুব কম। দূরের পথ বলে বললাম যেন অফিস শেষে নিতে আসে আমাকে। ততক্ষণ এ গানটা লিখে ফেলবো। 

ও আমাকে বলেছিল যে এখন কেন স্যাড লিরিক্স লিখবে, এখন তো পরিবর্তন আসছে। ওকে নিয়ে এর আগে কোন গান আমি লিখিনি । তারপর ভাবলাম হ্যাপি সং টা তবে ওকে ভেবেই শুরু করি।
আমি স্টুডিও তে গান লিখছিলাম সুর শুনে শুনে । ভাবছিলাম ভালবাসার মানে । আমরা কেন সুখী হই ভালবেসে? আর কেনই বা আমার জীবনে একজন মানুষ সারাক্ষণ পাহারা দেয় ? তার সাথে অভিমান করলেও আবার ফিরে আসতে হয়। যদি ও বা সে ই আগে ফিরে। কারণ কি?

ভালবাসা হলো প্রকাণ্ড এক নেশার পাহাড়। সেই পাহাড়ে ওঠা আর নামা দুটোই কঠিন ।
লিরিক্স টা আমি অনেকবার পরিবর্তন করি সেদিন, কিন্তু মন পড়ে ছিল নিচে কেউ আমার জন্য অপেক্ষা করছে । আমি উপরে ডাকলাম , কিন্তু সে কিছুটা লজ্জাবোধ করেছিল । 

এভাবে খুব সুন্দরমত তৈরি হলো এই গান । হৃদয় প্রচুর পরিশ্রম করেছে গানটি নিয়ে। আমি তাকে ধন্যবাদ জানাই মন থেকে । হৃদয় খান এর সাথে করা দ্বিতীয় গান এটা । ২০০৯ সালের হৃদয় খানের একক  '' বলনা '' এ্যালবাম এ ''Can You Hear My Scream'' নামের গানটি প্রকাশ পায়। 

সামনে হৃদয় খান এর কণ্ঠে আরও অনেক হ্যাপি সং আপনাদের উপহার দিতে পারবো আশা রাখি। কাজ চলছে । 

'Bhalobasha Eki Nesha ' Bengali Song Lyrics.This song is sung By Hridoy Khan & Lyrics planned By Susmita Biswas Sathi.This track was released in 15th June 2018. ( Eid ul-Fitr)
গানটি শুনতে ক্লিক করুন 


BHALOBASHA EKI NESHA LYRICS IN BANGLA

ভালোবাসা এ কি নেশা,
কতবার ফিরে আসা,
দরজায় কড়া নাড়ি বারবার।

কত পথ পেরিয়ে এসে,
ফেলেছি ভালোবেসে,
কাছে এসো আমার !

ভালোবাসা এ কি নেশা,
কতবার ফিরে আসা,
দরজায় কড়া নাড়ি বারবার।

এলোচুলে আঁধার তোমারই
ফাগুনের ঘ্রান !
মুঠো ভরে কাছে আমারই 
জুড়াও এই প্রাণ। 

অভিমানী তোমার হাসিতে 
কি আছে জাদু ?
ঘুরে ফিরে তোমার মনেতে 
ফিরেছি তবু। 

কত পথ পেরিয়ে এসে,
ফেলেছি ভালোবেসে,
কাছে এসো আমার !

ভালোবাসা এ কি নেশা,
কতবার ফিরে আসা,
দরজায় কড়া নাড়ি বারবার।

চোখে চেয়ে কাজল পড়িয়ে,
আগুন হবো !
ছুঁয়ে দিলেই তোমাকে নিয়ে,
শীতল রবো !

আমরা দু'জন আঁধার ঘরেতে,
ঠিকানা বিহীন !
পায়ের নুপুর ভেজা অতলে,
এ প্রেমের দিন। 


কত পথ পেরিয়ে এসে,
ফেলেছি ভালোবেসে,
কাছে এসো আমার !

ভালোবাসা এ কি নেশা,
কতবার ফিরে আসা,
দরজায় কড়া নাড়ি বারবার।


No comments:

Post a Comment

Featured Post

স্বপ্নকন্যার গল্প (সুস্মিতা বিশ্বাস সাথী)

সুস্মিতার বয়স তখন কতই বা হবে । বড়জোর পাঁচ কিংবা ছয়। আশপাশের আট দশটা স্বাভাবিক শিশুর মতোই সে সময়টা স্কুলের গণ্ডিতে পা রাখা শুরু সুস্মিতার...