Tuesday, April 28, 2020

গানের পিছনের গল্প এবং অন্যান্য (স্বপ্নে তার সাথে হয় দেখা )

খুব ছোটবেলায় যখন থেকে অক্ষর গুছিয়ে শব্দ আর শব্দ গুছিয়ে বাক্য রচনা করা শিখেছেন তখন থেকেই কবিতা, গল্প আর গান লেখালেখি করেন সুস্মিতা বিশ্বাস সাথী। প্রথম কবিতা লিখেছেন ৫ বছর বয়সে। প্রথম গল্প লিখেছেন ৬ বছর বয়সে আর প্রথম গান লিখেছেন ১০ বছর বয়সে। ২০০৭ সালে সুস্মিতা বিশ্বাস সাথী এস এস সি পাশ করেছেন।
তখন সুস্মিতা বিশ্বাস সাথী ১০ম শ্রেণীর স্কুল ছাত্রী। “স্বপ্নে তার সাথে হয় দেখা” গানটি ওই সময়েই লেখা হয়। ২০০৬ এ রিলিজ হওয়া হাবিব ওয়াহিদের প্রথম সোলো এলবাম 'শোনো' এর গান। সকল শ্রোতার অন্তরে হাবিব ওয়াহিদ বীরদর্পে জায়গা করে নিয়েছেন এ গান দিয়ে। 'শোনো' এলবাম এর গানগুলো শুনলে এখনও বারবার প্রেমে পড়তে ইচ্ছে হয়। “স্বপ্নে তার সাথে হয় দেখা” শুনে এখনও এক মায়াবতী রমণীর চেহারা ফুটে ওঠে। দারুন শ্রোতাপ্রিয়তা পায় গানটি। এই এলবামের মাধ্যমেই লিরিসিস্ট (গীতিকার) হিসেবে আত্নপ্রকাশ করেন খুলনার মেয়ে সুস্মিতা বিশ্বাস সাথী
হাবিব ওয়াহিদের অসংখ্য শ্রোতাপ্রিয় গানের গীতিকার বর্তমানে স্থপতি এই সুস্মিতা বিশ্বাস সাথী। মাত্র ১৩ বছর বয়সে এত চমৎকার সব লিরিক্স লিখে ফেলা নি:সন্দেহে চমকপ্রদ। শুধু হাবিব নয় হৃদয় খান, ন্যান্সি, তাহসান সহ আরো অনেক জনপ্রিয় সিঙ্গারের জন্য গান লিখেছেন সুস্মিতা।



2 comments:

  1. I found so much in your post, article it was verey helpfull, After that, the article is very good lokogiti bangla Hope something of the type .

    ReplyDelete

Featured Post

স্বপ্নকন্যার গল্প (সুস্মিতা বিশ্বাস সাথী)

সুস্মিতার বয়স তখন কতই বা হবে । বড়জোর পাঁচ কিংবা ছয়। আশপাশের আট দশটা স্বাভাবিক শিশুর মতোই সে সময়টা স্কুলের গণ্ডিতে পা রাখা শুরু সুস্মিতার...