Tuesday, April 28, 2020

‘চোরাবালি’ সিনেমার গান

তারিখঃ শনিবার, ৩১ আগস্ট ২০১৩, ১৬ ভাদ্র ১৪২০, ২৩ শাওয়াল ১৪৩৪

আগামী রোজার ঈদ ও কোরবানির ঈদের মাঝামাঝি সময়ে মুক্তি দেওয়া হবে রেদওয়ান রনির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত প্রথম চলচ্চিত্র ‘চোরাবালি’। ছবিটি মুক্তির আগেই এ মাসের শেষ দিকে বাজারে আসছে চোরাবালি চলচ্চিত্রের অডিও অ্যালবাম। লেজার ভিশনের ব্যানারে চোরাবালি চলচ্চিত্রের অডিও অ্যালবামটি বাজারে আসবে বলে জানালেন রেদওয়ান রনি।
চোরাবালিতে মোট গান আছে ছয়টি। গানগুলোর শিরোনাম হচ্ছে কেয়ারফুলি কেয়ারলেস, প্রেম, অপারগতা, চোরাবালি ঘিরে ধরে আমায়, মা ও দে ভিজিয়ে দে। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন যথাক্রমে আইয়ুব বাচ্চু, হূদয় খান, কণা, আরফিন রুমী, অনুপম রায়, ন্যান্সি ও মিলন মাহমুদ। গানের কথা লিখেছেন যথাক্রমে কবির বকুল, অনুপম রায়, মারজুক রাসেল, সাজ্জাদ হুসাইন, গুঞ্জন চোধুরী, সুস্মিতা বিশ্বাস সাথী ও মিলন মাহমুদ। ‘চোরাবালি’-তে যাঁরা গান গেয়েছেন, তাঁরা প্রত্যেকেই নিজের গান সুর করেছেন। তবে কণার ‘দে ভিজিয়ে দে’ গানটির সুর ও সংগীতায়োজন করেছেন ফুয়াদ আল মুক্তাদীর।

ছবির গানগুলো সম্পর্কে রেদওয়ান রনি বলেন, ‘আমার প্রথম চলচ্চিত্র চোরাবালি। ছবিটির এখন ডাবিংসহ অন্যান্য কাজ চলছে। এর আগে ছবিটির গানের অ্যালবাম প্রকাশিত হতে যাচ্ছে। এটা আমার জন্য অনেক বেশি আনন্দের। ছবির গানগুলো শ্রোতাদের অন্য রকম ভালোলাগা তৈরি করবে বলেই আমি বিশ্বাস করি।’
‘চোরাবালি’ ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জয়া আহসান ও কলকাতার ইন্দ্রনীল সেনগুপ্ত। আরও অভিনয় করেছেন এ টি এম শামসুজ্জামান, সোহেল রানা, শহীদুজ্জামান সেলিম, ইরেশ যাকের প্রমুখ।
http://archive.prothom-alo.com/detail/date/2012-06-13/news/265505
সুস্মিতার লেখা "চোরাবালি " সিনেমার গান

No comments:

Post a Comment

Featured Post

স্বপ্নকন্যার গল্প (সুস্মিতা বিশ্বাস সাথী)

সুস্মিতার বয়স তখন কতই বা হবে । বড়জোর পাঁচ কিংবা ছয়। আশপাশের আট দশটা স্বাভাবিক শিশুর মতোই সে সময়টা স্কুলের গণ্ডিতে পা রাখা শুরু সুস্মিতার...